মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ০৫:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শবে বরাত সৌভাগ্য ও অনুকম্পা অর্জনের উপায় সাংবাদিক চম্পুর উপর হামলা ফেইসবুকে নিন্দার ঝড় মৌলভীবাজার জেলার ৭টি উপজেলা থেকে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ গ্রহন করেছেন হাকালুকি হাওরকে এশিয়ার ঐতিয্যবাহী হাওর হিসাবে তুলে ধরতে পরিকল্পনা গ্রহন করা হবে – পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. আব্দুল মইজ ফেঞ্চুগঞ্জের শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত পরিবেশকে দুষন মুক্ত রাখতে বনমন্ত্রীর গুরুত্বারোপ জুড়ীতে আন্তর্জাতিক কার্টুন উৎসব সম্পন্ন ভোটের মাঠে হাতি দিয়ে অন্যরকম প্রচারণা ! পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ আগুনে দুই চিকিৎসকসহ ছয়জন মারা গেছেন। চিরস্মরণীয় একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রধান মন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান।

প্রধান মন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান।

শনিবার ‘আমার জয়ে বাংলার জয়’ নামের একটি ফেইসবুক পেইজে এক ভিডিওবার্তায় এই আহ্বান জানান তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ভিডিওতে সাকিবকে বলতে শোনা যায়, “বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবারের সবাইকে হারিয়ে দেশকে জেতানোর লড়াইয়ে আছেন। বাংলাদেশ এখন তার পরিবার। সবাইকে নিয়ে সবার ভালো থাকার জন্য কাজ করে যাচ্ছেন।বিশেষ করে তরুণদের নিয়ে।

“সব ক্ষেত্রে সমৃদ্ধ আগামীর বাংলাদেশ গড়ার নীতি গ্রহণ করেছেন তিনি। সেখানে চাই তোমার সক্রিয় অংশগ্রহণ। এ অগ্রযাত্রা আরও এগিয়ে নিতে চাই তোমার অংশগ্রহণ।’

তরুণদের উদ্দেশে তিনি বলেন, “আমার বিশ্বাস, আমরা দাঁড়ালে হারবে না দেশ। কারণ তরুণরাই আগামীর বাংলাদেশ। এবার তোমার পালা।”

একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে তৈরি এ ভিডিও বার্তায় সাকিব বলেন, “সবাইকে ভালো রাখা ও সবাইকে নিয়ে এগিয়ে যাওয়ার এক দুর্বার যাত্রায় এখন আমরা আছি। বিদ্যুতে, শিক্ষায়, স্বাস্থ্যে, খাদ্যে, নারীর ক্ষমতায়নে, সামাজিক ও মানব উন্নয়নে তো বটেই… অবকাঠামো, যোগাযোগ ও ডিজিটাল উন্নয়নে বাংলাদেশ এখন বিশ্বের উদাহরণ হতে চলেছে।”

তিনি বলেন, “এ দেশকে আমরা মা বলি। নিজের মাকে নিয়ে আমরা যেভাবে ভাবি, দেশকে নিয়ে কি আমরা সেভাবে ভাবি? অথচ, দেশ আমাদের নিয়ে ভাবছে। নজর রাখছে ভালো-মন্দের। তার ভালো থাকাই আমাদেরও ভালো থাকা।

“আর সবার ভালো থাকা মানে দেশের ভালো থাকা। তাদের নিয়ে এবার ভাবার সময় এসেছে আমাদের। কারণ দেশ মানে আর কিছু নয়- তুমি, আমি, আমরা। আমরাই দেশ।”

বাংলাদেশ টেস্ট ক্রিকেটের মর্যাদা পাওয়ার প্রাথমিক দিনগুলির কথা স্মরণ করে ভিডিওর শুরুতে সাকিব বলেন, “১৯৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত ৭২টি ম্যাচের বেশিরভাগই আমরা হেরেছিলাম। কিন্তু আমরা জিততে চেয়েছিলাম। এটা আমাদের কাছে কেবল খেলা নয়, এটা আমাদের দেশ। তাই আমরা ঘুরে দাঁড়াতে পেরেছিলাম।”

তিনি বলেন, “আমি যখন ক্রিজে গিয়ে দাঁড়াই, তখন আমার সঙ্গে দাঁড়ায় বাংলাদেশ। আমি যখন শুরু করেছিলাম, তখন আমার বয়স ছিল ১৯। আজ তোমরা যারা তরুণ, আমি নিশ্চিত জানি প্রত্যেকেরই নিজের মতো করে স্বপ্ন আছে।

“কিন্তু স্বপ্ন থাকলেই তো হয় না। ব্যক্তির স্বপ্নকে দেশের স্বপ্ন করতে হয়। এগিয়ে আসতে হয়, তৈরি করতে নিজেকে। জেনে নিতে হয় সঠিক পথ। আমি কোনো সুপারম্যান নই। এ দেশেরই একজন সাধারণ সন্তান।”

তিনি বলেন, “তোমরা যারা এখানে আছো। সবাই যার যার মতো আলাদা। কিন্তু একটা বিষয়ে আমরা সবাই এক। সেটা হলো, আমাদের প্রাণের বাংলাদেশ।

“এ অগ্রযাত্রা আরও এগিয়ে নিতে চাই তোমার সক্রিয় সমর্থন। আমার বিশ্বাস, আমরা দাঁড়ালে হারবে না বাংলাদেশ। কারণ তরুণেরাই আগামীর বাংলাদেশ। এবার তোমার পালা।”

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের একটি আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় ক্রিকেট ওয়ান ডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সাকিবও এবার নির্বাচনে নৌকার প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছিলেন বলে জানিয়েছিলেন আওয়ামী লীগ নেতারা। ওই খবর প্রকাশের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছিলেন সাকিব। পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা জানিয়েছিলেন, সাকিবকে খেলা চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন শেখ হাসিনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All rights reserved: moulvibazartimes.com
Design & Developed BY Popular-IT.Com