রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯, ০২:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চলে গেলেন কবি আল-মাহমুদ জুড়ীতে উপজেলা নির্বাচনে সতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা মোঈদ ফারুকের মতবিনিময় সভা পরিনত হলো বিশাল জনসভায়। প্রশিক্ষণার্থীদের সনদপত্র প্রদান করল জুড়ীর হেক্সাস জুড়ীতে উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন, মুক্তিযোদ্ধা এম, এ, মুঈদ ফারুক ইজতেমার কারণে এসএসসির তিন বিষয়ের পরীক্ষা পিছিয়েছে উপজেলা নির্বাচনে মৌলভীবাজারে নৌকার প্রার্থী যারা সিদ্ধান্ত পরিবর্তনঃ উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থীরা পাবেন নৌকা ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসায় সহযোগিতা চান যুবলীগনেতা চাম্পা ইউরোপ প্রবাসী সুলতান আহমদের বিরুদ্ধে অপ-প্রচার প্রতিদিন একটি ডিম খান হৃদরোগের ঝুঁকি কমান
ধল গ্রামে বাউল শাহ করিমের প্রিয়তমা সরলাকে স্মরণ

ধল গ্রামে বাউল শাহ করিমের প্রিয়তমা সরলাকে স্মরণ

 

দিরাই সংবাদদাতা:

বাউল সম্রাট শাহ আবদুল করিম এরকম অসংখ্য গানে জুড়ে আছেন তার স্ত্রী সরলা। তার সেই সহধর্মিণী সরলা খাতুনের ২৮তম মৃত্যুবার্ষিকী ছিল শুক্রবার (২১ ডিসেম্বর)।

মৃত্যুবার্ষিকীতে প্রতিবারের মতো এবারও বাউল শাহ আবদুল করিমের নিজ বাড়ী সুনামগঞ্জের দিরাই উপজেলার উজান ধল গ্রামে ‘সরলা’র মৃত্যুবার্ষিকী পালন করা হয়। সারা দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করা হয়।

শাহ আবদুল করিমের স্ত্রী সরলাকে নিয়ে কৌতূহলের শেষ নেই। শাহ আব্দুল করিম তার প্রিয়তমা সরলাকে নিয়ে লিখেছেন অনেক গান। ১৯৫০ সালে সরলার সাথে বিয়ে হয় শাহ আবদুল করিমের। বিয়ের ষোল বছর পর জন্ম নেন পুত্র শাহ নুর জালাল।

শাহ আবদুল করিমের এক ভক্ত ছিলেন মুর্শিদ মৌলা বক্স মুনসী। তিনি করিমকে বাবা ডাকতেন। সেই ভক্তের পাশেই ছিল আফতাবুন নেসার ঘর। সেই ভক্ত সিদ্ধান্ত নিয়েছিল যেকোনো উপায়ে করিমের সাথে আফতাবুন নেসাকে তিনি বিয়ে দিয়ে তাঁর ‘মা’ বানাবেন। একদিন তিনি আব্দুল করিমকে ডেকে আনলেন এবং তাৎক্ষণিকভাবে বিয়ে পড়ালেন দিরাইয়ের খাসামরা গ্রামের আফতাবুন নেসার সাথে।

আফতাবুন নেসার বৈশাখ মাসে জন্ম ছিল বলে তার ডাক নাম ছিল বৈশাখী। পরে শাহ আবদুল করিম তার স্ত্রীর নাম দিয়েছিল সরলা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All rights reserved: moulvibazartimes.com
Design & Developed BY Popular-IT.Com