রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশে ডেঙ্গু জ্বর প্রতিরোধে যা করণীয় প্রায় চার বছর ধরে ভারতের আসামের কারাগারে হবিগন্জের কিশর ডেঙ্গু জ্বর ও তার প্রাকৃতিক চিকিৎসা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ডাঃ আক্তার হোসেন লন্ডনে জুড়ি ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ,কে-এর ইফতার মাহফিল অনুষ্টিত ইউনানী-আয়ুর্বেদিক বিকল্প চিকিৎসা নয়, এটাই মূল চিকিৎসা, এ চিকিৎসা পদ্ধতির চিকিৎসকদের হয়রানী বন্ধ করতে হরে। বাংলাদেশে ইউনানি, আয়ুর্বেদিক এবং হোমিওপ্যাথিক কাউন্সিল গঠনের সুপারিশ দ্রুত কার্যক্রম গ্রহণ করা প্রয়োজন – ডাঃ মোঃ খায়রুল আলম সিলেট বিভাগে কাল পরিবহন ধর্মঘট ভূমি ব্যবস্থাপনায় সম্মননা পেলেন জুড়ীর ইউএনও শবে বরাত সৌভাগ্য ও অনুকম্পা অর্জনের উপায়

মানিক-শামীম এক হলেন

ছাতক সংবাদদাতা:
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ প্রায় ৩ যুগ পর একই মঞ্চে মিলিত হয়েছে ছাতক-দোয়ারার বিবদমান আওয়ামীলীগ। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নৌকার বিজয় নিশ্চিতকরণে এবং দলের সাংগঠনিক কাঠামো আরো মজবুত করতে আওয়ামী লীগের বিবদমান পক্ষের মধ্যে এ ঐক্যের সুর বেজে উঠেছে। গতকাল শুক্রবার সকালে ছাতক সরকারী বহুমুখী মডেল হাই স্কুল ক্যাম্পাসে আয়োজিত এক জনাকীর্ণ সমাবেশে জেলা ও উপজেলার সিনিয়র নেতৃবৃন্দের উপস্থিতিতে সুনামগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুহিবুর রহমান মানিক এমপি এবং এ আসনে মনোনয়ন বঞ্চিত উদীয়মান আওয়ামী লীগ নেতা শামীম আহমদ চৌধুরী হাতে-হাতে মিলিয়ে ঐক্যের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। গত ক’দিন ধরে ছাতক-দোয়ারার আওয়ামী পরিবারের মধ্যে বইছিল সহনশীল ঐক্যের পরিবেশ। শুক্রবার সেই মাহেন্দ্রক্ষণে আওয়ামী লীগের সর্বস্তরের নেতা কর্মীদের শুরু হয় বাঁধভাঙ্গা উল্লাস। নৌকা-নৌকা শ্লোগানে মুখরিত হয়ে উঠে গোটা শহর। উভয় বলয়ের নেতা-কর্মীদের মধ্যে কোলাকুলি। এক অভূতপূর্ব মিলন মেলায় আবেগ-আপ্লোত হয়ে ভালোবাসার আবেগে মানিক-শামীম একে অন্যকে বুকে জড়িয়ে ধরেন। এসময় গোটা সভাস্থল পরিণত হয় আওয়ামী পরিবারের মিলন মেলায়। জানা যায়, স্বাধীনতার পর থেকেই ছাতক-দোয়ারাবাজারকে আওয়ামী লীগের একটি শক্তিশালী ঘাঁটি হিসেবে মনে করতেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। ১৯৯৪ সাল থেকে ছাতক-দোয়ারাবাজারসহ সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ দেশের দুই কিংবদন্তি নেতা, মরহুম আব্দুস সামাদ আজাদ ও প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত বলয়ে বিভক্ত হয়ে পড়ে। তখন বর্তমান এমপি মুহিবুর রহমান মানিক ও বর্তমান পৌর মেয়র আবুল কালাম চৌধুরী ও তার অনুজ শামীম আহমদ চৌধুরীর নেতৃত্বে ছাতক-দোয়রার আওয়ামী পরিবার দুটি বলয়ে বিভক্ত হয়ে পড়ে। জাতীয় কর্মসূচী থেকে শুরু করে জাতীয়-স্থানীয় নির্বাচনেও দুটি বলয়ের বিভক্তি লক্ষ করা গেছে। দলীয় কার্যক্রম নিয়ে বছরের পর বছর দুই গ্রুপের মধ্যে দাঙ্গা-হাঙ্গামাসহ পক্ষে বিপক্ষে হামলা-মামলার ঘটনাও ঘটতে দেখা গেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দীর্ঘ তিন যুগের দলীয় কোন্দল ভুলে গিয়ে একই মঞ্চে এককাতারে দাঁড়িয়ে নৌকার বিজয়ের শপথ নেন ছাতক-দোয়রার আওয়ামী লীগ।
ছাতক উপজেলা আওয়ামীলীগের আহবায়ক আবরু মিয়া তালুকদারের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক আজমল হোসেন সজলের পরিচালনায় অনুষ্ঠিত নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান। বক্তব্য রাখেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুহিবুবর রহমান মানিক, মনোনয়ন বঞ্চিত নেতা শামীম আহমদ চৌধুরী, যুবলীগ নেতা পংকজ চৌধুরী প্রমুখ। এ সময় দোয়ারা উপজেলা চেয়ারম্যান ইদ্রিছ আলী বীর প্রতীক, ছাতক পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু, আওয়ামী লীগ নেতা সৈয়দ আহমদ, ছাতক উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, পৌর কামান্ডার অজয় ঘোষ, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন লালা, ইউপি চেয়ারম্যান আব্দুল হেকিম, দেওয়ান পীর আব্দুল খালিক রাজা, আব্দুল মছব্বির, আওলাদ হোসেন মাষ্টার, গয়াছ আহমদ, আখলাকুর রহমান, অদুদ আলম, সাইফুল ইসলাম, মুরাদ হোসেন, বিল্লাল আহমদ, সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, সুন্দর আলী, আফজাল আবেদীন আবুলসহ আওয়ামী লীগ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে শহরে নৌকার সমর্থনে মানিক-শামীমের নেতৃত্বে প্রচার মিছিল বের করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All rights reserved: moulvibazartimes.com
Design & Developed BY Popular-IT.Com