বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ০৫:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শবে বরাত সৌভাগ্য ও অনুকম্পা অর্জনের উপায় সাংবাদিক চম্পুর উপর হামলা ফেইসবুকে নিন্দার ঝড় মৌলভীবাজার জেলার ৭টি উপজেলা থেকে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ গ্রহন করেছেন হাকালুকি হাওরকে এশিয়ার ঐতিয্যবাহী হাওর হিসাবে তুলে ধরতে পরিকল্পনা গ্রহন করা হবে – পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. আব্দুল মইজ ফেঞ্চুগঞ্জের শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত পরিবেশকে দুষন মুক্ত রাখতে বনমন্ত্রীর গুরুত্বারোপ জুড়ীতে আন্তর্জাতিক কার্টুন উৎসব সম্পন্ন ভোটের মাঠে হাতি দিয়ে অন্যরকম প্রচারণা ! পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ আগুনে দুই চিকিৎসকসহ ছয়জন মারা গেছেন। চিরস্মরণীয় একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
পরিবেশকে দুষন মুক্ত রাখতে বনমন্ত্রীর গুরুত্বারোপ

পরিবেশকে দুষন মুক্ত রাখতে বনমন্ত্রীর গুরুত্বারোপ

মৌলভীবাজার টাইমস্ ডেস্কঃ রোববার(৩১মার্চ) দুপুরে মৌলভীবাজারের জুড়ীতে সামাজিক বনায়নের উপকারভোগীদের লভ্যাংশের চেক বিতরণ করা হয়।অনুষ্ঠানে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এম.পি বলেন,‘সিলেট শত শত পাহাড় আর বনাঞ্চল রয়েছে তাই আমাদের বন ও পরিবেশ কে দূষণমুক্ত রাখতে হবে। ইট ভাটাগুলো বতর্মানে যে পদ্ধতি রয়েছে তা পরিহার করতে হবে এবং নতুন পদ্ধতিতে ইট ভাটার কাজ শুরু করতে হবে এবং ইট ভাটার মালিকদের পরিবেশের বিষয়ে সজাগ থাকতে হবে। তাহলে বন ও পরিবেশ দূষণমুক্ত হবে।

জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে ‘সিলেট বন বিভাগের আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন পরিবেশ মন্ত্রী। এসময় তিনি ৫৩ জন উপকারভোগীর মধ্যে ২৫ লাখ ৩৮ হাজার ৫১৪ টাকার লভ্যাংশের চেক বিতরণ করেন।এসময় তিনি জুড়ীতে একটি  ইকোপার্ক করার আশ্বাসের পাশাপাশি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

জুড়ী রেঞ্জের ৩০ হেক্টর বাঁশ বাগানের ৩০ জন উপকারভোগীর মধ্যে ১৩ লাখ ৭০ হাজার ২৭৮ টাকা ও জুড়ী রেঞ্জের ১৫ হেক্টর বাঁশ বাগানের ১৪ জন উপকারভোগীর মধ্যে ২ লাখ ৯২ হাজার ১৪ টাকা এবং কুলাউড়া এসএফএনটিসির ২ কি.মি.স্ট্রিপ বাগানের ৯ জন উপকারভোগীর মধ্যে ৮ লাখ ৭৬ হাজার ২২২ টাকা বিতরণ করা হয়। এছাড়াও জায়ফরনগর ইউনিয়ন পরিষদে ৮৮ হাজার ৫০৭ টাকার লভ্যাংশের চেক বিতরন করা হয়।জুড়ী উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, বিভাগীয় বন কর্মকর্তা আর.এস.এম মুনিরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান গুলশান আরা মিলি, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বদরুল হোসেন।চেয়ারম্যানদের পক্ষ থেকে বক্তব্য দেন, ২নং পূর্ব জুড়ী ইউপি চেয়ারম্যান সালেহ আহমদ, ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ, জুড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, শ্রীমঙ্গলের,সহকারী বন সংরক্ষক জি.এম.আবু বকর সিদ্দিক। অনুষ্ঠানে সিলেট বন বিভাগের কর্মকর্তা, উপকারভোগী ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All rights reserved: moulvibazartimes.com
Design & Developed BY Popular-IT.Com